Header Ads

সাহনাজ সুমির জীবন কাহিনী ও ভেরে ওঠা, Biography of Shahnaz Sumi

শাহনাজ সুমি

শাহনাজ সুমি। ছোটপর্দারঅভিনয়শিল্পী। বয়স যখন আড়াই বছর তখন থেকেই নাচের সঙ্গে তার সখ্য শুরু। সেই থেকেই স্বপ্নের পথে হেঁটে চলেছেন। এরপর ২০১৬ সালে চ্যানেল আই সেরা নাচিয়ের সিজন থ্রিতে সেরা দশে ছিলেন নাচের জন্যই ডাক পান সালাহউদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক সোনার পাখি রুপার পাখিতে। 


এখন নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছেন। পাশাপাশি কাজ করছেন বিজ্ঞাপনেও। বিশ্ব নারী দিবস উপলক্ষে তার অভিনীত অনলাইনে প্রকাশিত জুঁই নারিকেল তেল’-এর বিজ্ঞাপন বিশ্বব্যাপী ব্যাপক সাড়া ফেলে। এটিনির্মাণ করেন আশুতোষ সুজন। বিশ্ব গণমাধ্যমে বিজ্ঞাপনটি ভূয়সী প্রশংসা করে নানা আঙ্গিকে খবর প্রকাশ করে। এর সঙ্গে সঙ্গে আলোচনায় আসেন সুমিও। তিনি বলেন, এটা সত্যিই বিস্ময়কর।

তিন বোনের মধ্যে সুমি মেজ। বাবা সৌদি আরব থাকেন। মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দিয়েছেন এবং পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন বাবা ও মায়ের বাড়ি সোনারগাঁ হলেও সুমির জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। মাত্র আড়াই বছর বয়সে তিনি ভর্তি হন বাফার নাচের ক্লাসে। সময়ের সঙ্গে সঙ্গে সাধারণ নৃত্যে পারদর্শী হয়ে ওঠেন তিনি।



বর্তমানে সুমির অভিনীত ধারাবাহিক নাটক সোনার পাখি রুপার পাখি প্রচার হচ্ছে চ্যানেল আইতে। এতে তাকে দেখা যাচ্ছে বিজলী চরিত্রে। এচাড়াও চ্যানাল আইতে তার আরেকটি টেলিছবি শেষঅধ্যায় প্রচারিত হয়েছে। এখানে তার বিপরীতে ছিলেন নিরবসোহেল খানের রচনায় এটি পরিচালনা করেন এনামুল হক খান। ঈদে তার আরেকটি নাটক প্রচারিত হয় নাটকটির নাম প্রিয়ন্তীর জন্য একটু ভালোবাসা। নিলয় আলমগির পরিচালিত উরাল পাখি নামে সর্টফিল্মে অভিনয় করেছেন। বর্তমানে তিনি যুক্ত আছেন 'রিদম' নামের একটি নাচের দলের সঙ্গে। সুমি জানান, 'নিজের সর্বোচ্চ অভিনয় দিয়ে দর্শকের মনে স্থান করে নিতে চান তিনি।
বিস্তারিত জানতে ক্লিক করুন... এখানে

No comments

Powered by Blogger.