Header Ads

অভিনেতা মিশা সওদাগর এর জীবন কাহিনী । Biography of Bangladeshi Actor Misha Shawdago

মিশা সওদাগর ঃ


মিশা সওদাগর, ঢাকাই চলচিত্রের একজন শক্তিশালী অভিনেতা। এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতায় নায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর কয়েকটা ছবিতে নায়ক হিসেবে কাজ করে পরবর্তী সময়ে খলনায়ক হিসেবে কাজ করেন পর্যন্ত হাজারেরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন গুণী এই অভিনেতা। আজ আমরা জানব, প্রিয় এই অভিনেতার জীবনের উল্লেখযোগ্য কিছু ঘটনা

বিবাহঃ
১৯৬৬ সালের জানুয়ারি মিশা সওদাগর ঢাকায় জন্ম গ্রহণ করেন তার পুরো নাম শাহীন হাসান মিশা ১৯৯৩ সালের ডিসেম্বর মিশা জুবাইদা রব্বানি মিতাকে বিয়ে করেন

বিস্তারিত এই ভিডিওতে....

কর্মজীবনঃ
সওদাগর চলচ্চিত্রে কাজ শুরু করেন ১৯৮৬ সালে। এফডিসি আয়োজিত নতুন মুখ কার্যক্রমে নির্বাচিত হন মিশা ।ছট্কু আহমেদ পরিচালিত ‘''চেতনা''’ ছবিতে নায়ক হিসেবে অভিনয় করেন ১৯৯০ সালে।''অমরসঙ্গী''’ ছবিতেও তিনি নায়কের ভূমিকায় অভিনয় করেন, কিন্তু দুটোর একটিতেও সাফল্য পান নি এর পর ১৯৯৩ সালে প্রিয় তুমিছবিতে অভিনয় করে ১০ হাজার টাকা পেয়েছিলেন পরবর্তীতে তিনি খল চরিত্রে অভিনয় শুরু করেন তমিজ উদ্দিন রিজভীর ‘''আশা ভালোবাসা''’ ছবিতে প্রথম ভিলেন চরিত্রে অভিনয় শুরু করেন ।মিশা ১৯৯৪ সালে ‘''যাচ্ছে ভালোবাসা''’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম খলনায়ক হিসেবে পর্দায় উপস্থিত হন।



বর্তমানে মিশা সওদাগর হাজারেরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ঢাকাই চলচ্চিত্রে ভিলেন হিসেবে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন ।চলচ্চিত্র শিল্পী সমিতিতে সভাপ্রতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন মিশা সওদাগর।

পর্দায় খারাপ লোক হলেও বাস্তব জীবনে এক অমায়িক ব্যাক্তিত্বের অধিকারী এই অভিনেতা তিনি একজন হাজি তিনি ধূমপান করেন না। তাছাড়া পাঁচ ওয়াক্ত নামায পড়তে চেষ্টা করেন।

No comments

Powered by Blogger.