Header Ads

অভিনেতা ও গায়ক তাহসান রহমান খান এর জীবন কাহিনী | Biography of Tahsan Rahman Khan.

তাহসান রহমান খানঃ 

তাহসান রহমান খান আমাদের সবার প্রিয় তাহসান! সমসাময়িককালে একাধারে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় গায়ক, অভিনেতা, মডেল, উপস্থাপক, সঙ্গীত ও সুরকার। এতসব সফল পরিচিতির বাইরে তাঁর আরও একটি পরিচিতি আছে, তা হল- তিনি একজন শিক্ষক। শিক্ষকতা করছেন একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে। এতকিছুর পরও নিজেকে পরিচয় করিয়ে দিতে পছন্দ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন ছাত্র হিসেবেই। ইতিমধ্যে, তিনি বাংলাদেশের মিডিয়া জগতে তার ক্ষমতা প্রমাণ করেছেন
তার পুরো নাম তাহসান রহমান খান। ১৮ অক্টোবর ১৯৭৯ সালে বিক্রমপুরে জন্মগ্রহণ করেন ।

শিক্ষা জিবনঃ
তাহসান প্রথমে শিশু একাডেমী ছায়ানট এ গান শিখেছেন।
তিনি সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (ঢাকা) থেকে এসএসসি এবং নটরডেম কলেজ, ঢাকা থেকে এইচএসসি পাশ করেন ১৯৯৮ সালে।  তিনি ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ মার্কেটিং এবং এমবিএ ফাইন্যান্স সমপন্ন করেন।
তিনি ২০১০ সালে মিনেসোটা ম্যানেজমেন্ট, বিশ্ববিদ্যালয়ের কার্লসন স্কুল থেকে তার দ্বিতীয় এমবিএ করেন।

তাহসান
কর্ম জীবনঃ
তাহসান রহমান খান তার শিক্ষা সম্পন্ন করার পর  বাংলাদেশী ব্যান্ড ব্ল্যাক এ যোগদেন। তিনি কর্মজীবন শুরু করেন, ইউনিলিভার বাংলাদেশ নামে একটি কোম্পানীতে যেখানে তিনি এক বছরের জন্য চুক্তিবদ্য হন।  এরপর 2006 সালে ইস্টার্ন ইউনিভার্সিটির যোগদান করে 2008 থেকে   শিক্ষকতা পেশা শুরু করেন, তিনি একজন গবেষক হিসেবে বাংলাদেশের লিবারেল আর্টস বিশ্ববিদ্যালয়ে যোগ দেন। এখন, তাহসান ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের একটি অনুষদ সদস্য। ইতিমধ্যে তিনি  অভিনয়, গান গাওয়া এবং শিক্ষকতা সকল ক্ষেত্রে তার প্রতিভার প্রমাণ রেখে চলেছেন।




পরিবার
বিবাহঃ 

তাহসান রহমান খান ৩ আগস্ট ২০০৬ এ মডেল,রশিদ মিথিলা রাফিয়াত  কে বিয়ে করেন। তিনি মিথিলানামেই বেশি পরিচিত, বাংলাদেশের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, অভিনেত্রী এবং মডেল । ৩০ এপ্রিল, ২০১৩ সালে তারা এক কন্যা সন্তানের পিতা মাতা হন  তাদের মেয়ের নাম হচ্ছে আইরা তাহরিম খান।
আরো জানতে চাইলে এখানে ক্লিক করুন==https://youtu.be/l-87WG31rLo

No comments

Powered by Blogger.